সভ্যতার আলো

সভ্যতার আলো, তার লিখনী দিয়ে আরো উন্নত ও সমৃদ্ধশালী সভ্য জাতি গঠনে অনন্য ভূমিকা রাখবে

মান্দার পঞ্চমীতলা বিটে চোরাই গরুসহ তিন চোর আটক

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ নওগাঁর মান্দায় চোরাই গরু বিক্রি করতে এসে জনতার হাতে আটক হয়েছে আন্ত:জেলা গরু চোরচক্রের তিন সদস্য। এসময় তাদের কাছ থেকে তিনটি চোরাই গরুসহ একটি ভটভটি উদ্ধার করা হয়েছে। আজ মঙ্গলবার সকাল ৬টার দিকে উপজেলার সতিহাটের অদুরে পঞ্চমীতলা বিটে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলো, নওগাঁর পোরশা উপজেলার বেলঘরিয়া গ্রামের মৃত সাইফুদ্দিন সরদারের ছেলে দেলোয়ার হোসেন (৩৫), চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর উপজেলার মাগুরশহর গ্রামের শীষ মোহাম্মদের ছেলে সেন্টু (৩২) ও আব্দুস সাত্তারের ছেলে মানিক (৪০)।

স্থানীয়রা জানান, মঙ্গলবার সকাল ৬টার দিকে একটি ভটভটিতে করে তিনটি গরু নিয়ে পঞ্চমীতলা বিটে আসে তিন ব্যক্তি। গরুগুলো তারা ওই বিটে বিক্রির জন্য দরদাম করছিল। বিষয়টি সন্দেহজনক হওয়ায় স্থানীয় গ্রামপুলিশকে সংবাদ দেয়া হয়। পরে মান্দা থানা পুলিশকে অবহিত করা হলে স্থানীয়দের সহায়তায় তিনজনকে আটক করে পুলিশ। এসময় তাদের নিকট থেকে তিনটি চোরাই গরু উদ্ধার করা হয়েছে।

আটককৃতরা জানায়, মঙ্গলবার রাত ২টার দিকে নওগাঁর পোরশা উপজেলার বেলঘরিয়া গ্রামের মিজানুর রহমানের বাড়ি থেকে তারা তিনটি গরু চুরি করে। এরপর একটি ভটভটিতে তুলে গরুগুলো বিক্রির জন্য মান্দার পঞ্চমীতলা বিটে নিয়ে আসা হয়।

মান্দা থানার ওসি (তদন্ত) তারেকুর রহমান সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে চোরাই গরুসহ তিন চোরকে আটক করা হয়েছে। ইতোমধ্যে গরুর মালিককে সংবাদ দেয়া হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।