সভ্যতার আলো

সভ্যতার আলো, তার লিখনী দিয়ে আরো উন্নত ও সমৃদ্ধশালী সভ্য জাতি গঠনে অনন্য ভূমিকা রাখবে

‘কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড’প্রাক্কালে পুলিশ বাহিনীকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশ উন্নত হচ্ছে, কিন্তু অর্থনৈতিক উন্নয়ন ধরে রাখতে হলে দেশের শান্তি শৃঙ্খলা বজায় রাখা জরুরি। যা পুলিশের ওপর বর্তায়। এ জন্য পুলিশ বাহিনীকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে গণভবনে বাংলাদেশ পুলিশের নিজস্ব ব্যাংক ‘কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড’ এর উদ্বোধন করে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি পুলিশের সাধারণ পদে যারা রয়েছেন তাদের বক্তব্য শোনেন।

পুলিশ কল্যাণ ট্রাস্টের মালিকানায় কার্যক্রম শুরু হয় কমিউনিটি ব্যাংক বাংলাদেশের। পুলিশের মালিকানাধীন ব্যাংকটির নাম কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেড (সিবিবিএল)।

গণভবনে ‘কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের’ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের আইজিপি ড. জাবেদ পাটোয়ারী সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

নিজ বক্তব্যের পরে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজারবাগ পুলিশ লাইন ও কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের গুলশান কর্পোরেট শাখায় বলেন। রাজারবাগ পুলিশ লাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর সঙ্গে পুলিশ বাহিনীর বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার জন্য প্রস্তুত ছিল। কিন্তু এ সময় প্রধানমন্ত্রী পুলিশ বাহিনীর সাধারণ সদস্যদের বক্তব্য শুনতে চান। এ সময় তিনি বলেন, যারা  উচ্চপদে আছে তাদের কথা তো শুনতেই পারি, সাধারণ কাউকে বক্তব্য দিতে বলতে পারেন। পরে সেখানে কনস্টেবল খায়রুন্নাহার চৌধুরী ও সহকারী পুলিশ সুপার সুমন কান্তি চৌধুরীর বক্তব্য ভিডিও কনফারেন্সের মাধ্যমে শোনেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে প্রধানমন্ত্রী কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের গুলশান কর্পোরেট শাখা  ব্যবস্থাপক হাসিনা ফেরদৌ ও একজন ভোক্তার সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন।

এর পর পুলিশের আইজিপি ড. জাবেদ পাটোয়ারী প্রধানমন্ত্রীর হাতে একটি স্মারক তুলে দেন।