সভ্যতার আলো

সভ্যতার আলো, তার লিখনী দিয়ে আরো উন্নত ও সমৃদ্ধশালী সভ্য জাতি গঠনে অনন্য ভূমিকা রাখবে

মেয়রের গাড়িও আটক হলো শিক্ষার্থীদের হাতে

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদে পঞ্চমদিন বৃহস্পতিবারও আন্দোলনে নেমেছেন সাধারণ স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

ব্যানার ফেস্টুন হাতে থাকা শিক্ষার্থীদের শ্লোগানে মুখর হয়ে উঠেছে ঢাকার রাজপথ। সকাল থেকে ফার্মগেইট ও কারওয়ানবাজারে অবস্থান নিয়ে লাইসেন্স যাচাই করছেন আশেপাশের স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

এসময় ড্রাইভিং লাইসেন্স না থাকায় মেয়রের গাড়িও সাইড করে থামিয়ে দিলো আন্দোলনরত শিক্ষার্থীরা। জানা গেছে, গাড়িটি ময়মনসিংহের গৌরীপুর পৌরসভা মেয়র সৈয়দ রফিকুল ইসলামের।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সকাল থেকেই শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক ও মোড়ের ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন সাধারণ স্কুল কলেজের শিক্ষার্থীরা। এর মধ্যে প্রয়োজন অনুসারে অ্যাম্বুলেন্স বা অসুস্থ মানুষদের বহনকারী যে কোন গাড়ি তারা সাইড করে আগে যাওয়ার ব্যবস্থা করে দেয়। এবং বাকিসব গাড়ির লাইসেন্স চেক করাসহ সিট বেল্ট পরা ও হেলমেট পরার অনুরোধ করেন তারা।

এদিকে সারাদেশের সব স্কুল কলেজ বন্ধ থাকায় সকাল থেকেই রাজধানীর রাস্তাগুলো কিছুটা ফাকা রয়েছে। তাছাড়া গণপরিবহনের সংখ্যা কম থাকায় দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।

উল্লেখ্য, গত রোববার রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা এলাকায় বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনার প্রতিবাদে ওই দিন দুপুরের পর থেকেই রাস্তায় নামে শিক্ষার্থীরা। এসময় থেকে তারা রাজধানীর বিভিন্ন সড়ক বন্ধ করে রাস্তায় আন্দোলন করে আসছে।

বাসচাপায় নিহত ওই দুই শিক্ষার্থীরা হলেন, শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ও একই কলেজের ছাত্রী দিয়া খানম।

Leave a Reply

Your email address will not be published.