সভ্যতার আলো

সভ্যতার আলো, তার লিখনী দিয়ে আরো উন্নত ও সমৃদ্ধশালী সভ্য জাতি গঠনে অনন্য ভূমিকা রাখবে

এলিট প্যানেলে তিনজন বাংলাদেশী আম্পায়ার

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বৃহস্পতিবার ২০১৮-১৯ মৌসুমের জন্য আম্পায়ারদের এলিট প্যানেল ঘোষণা করেছে। গত মৌসুমের এলিট প্যানেল অপরিবর্তিত রেখেছে তারা।

গত মৌসুমে বর্তমান এলিট প্যানেলের আম্পায়ারদের সফলতার কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। এমনটাই জানানো হয়েছে তাদের পক্ষ থেকে। এদিকে, গত মৌসুমেও একই সিদ্ধান্ত নিয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল।

বেশ অনেকদিন ধরেই আইসিসির আম্পায়াদের এই এলিট প্যানেলে জায়গা নিয়ে আছেন আলিম দার, কুমার ধর্মসেনা, মারাইস ইরাসমাস, ক্রিস গাফেনি, ইয়ান গোল্ড, রিচার্ড লিংওর্থ, রিচার্ড ক্যাটেলব্রো, নাইজেল লং, ব্রুস ওক্সেনফোর্ড, সুন্দারাম রবি, পল রাইফেল এবং রড টাকার।

এদিকে আইসিসির ম্যাচ রেফারিদের প্যানেলে রয়েছেন, ডেভিড বুন, ক্রিস ব্রড, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে, অ্যান্ডি পাইক্রফট, জাভাগাল শ্রীনাথ এবং রিচি রিচার্ডসন। খেলোয়াড়ি জীবন শেষে আইসিসিতেই নিজেদের দ্বিতীয় অধ্যায় শুরু করেছেন তারা।

এলিট আম্পায়ারদের এলিট প্যানেল অপরিবর্তিত রাখার সিদ্ধান্ত নিয়েছেন অভিজ্ঞ ক্রিকেট বিশ্লেষকের একটি বিশেষ সিলেকশন প্যানেল। এই প্যানেলের দায়িত্বে ছিলেন- আইসিসির জেনারেল ম্যানেজার জিওফ অ্যালারডাইস, আইসিসির প্রধান ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে।

তাদের সঙ্গে ছিলেন সাবেক ইংলিশ ক্রিকেটার ডেভিড লয়েড এবং সাবেক ভারতীয় অধিনায়ক শ্রীনিবাস ভেঙ্কাটারাগাভান।আইসিসির আন্তর্জাতিক আম্পায়ারদের প্যানেলে রয়েছে তিনজন বাংলাদেশী আম্পায়ার। তারা হলেন শরফদ্দৌলা ইবনে সৈকত, আনিসুর রহমান ও মাসুদুর রহমান মুকুল।

 

Leave a Reply

Your email address will not be published.