সভ্যতার আলো

সভ্যতার আলো, তার লিখনী দিয়ে আরো উন্নত ও সমৃদ্ধশালী সভ্য জাতি গঠনে অনন্য ভূমিকা রাখবে

লন্ডনে দুই বাংলাদেশি তরুণের ওপর এসিড হামলা

নিউজ ডেস্ক : পূর্ব লন্ডনে বাংলাদেশি অধ্যুষিত বেথনাল গ্রিন এলাকায় দুই বাঙালির তরুণের মুখে এসিড নিক্ষেপ করা হয়েছে। ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার সন্ধ্যা ৭টার আগে আক্রান্ত হওয়ার পর আর্তনাদ করতে করতে একটি দোকানে ঢোকেন দুই তরুণ। তাদের একজন ২৪ বছর বয়সী শাখাওয়াত হোসেন। অপরজনের নাম-পরিচয় জানা যায়নি। ওই দোকানদার ডেইলি মেইলকে বলেন, দুজন বাঙালি ছেলে দোকানে ঢুকেছিল। তাদের মুখে এসিড মারা হয়েছিল, তারা পুড়ছিল এবং তাদের ত্বক কুঁচকে যাচ্ছিল।

দুই তরুণের মুখমণ্ডলের রং বদলে গিয়েছিল বলে ঘটনাস্থল থেকে জানিয়েছিলেন একজন পুলিশ কর্মকর্তা। তিনি বলেন, একজনের পরিহিত জ্যাকেটের বাহুর দিকটা গলে গিয়েছিল। সাম্প্রতিক সময়ে লন্ডনে একের পর এক এসিড হামলা নিয়ে আতঙ্কের মধ্যেই এ ঘটনা ঘটল। গত দুই সপ্তাহের মধ্যে লন্ডনে এসিড জাতীয় পদার্থ দিয়ে এটি তৃতীয় হামলা। গত ১৩ জুলাই রাতে উত্তর-পূর্ব লন্ডনে মাত্র ৯০ মিনিটের মধ্যে পাঁচ জায়গায় পাঁচজনের ওপর এসিড হামলা হয়। তার আগে এপ্রিলে পূর্ব লন্ডনে একটি ক্লাবে এসিড হামলায় আহত হন ২০ জন।

লন্ডন মেট্রোপলিটন পুলিশের তথ্য মতে, আগের বছরের তুলনায় ২০১৬ সালে যুক্তরাজ্যের রাজধানীতে এসিড হামলা প্রায় দ্বিগুণ হয়েছে। বেথনাল গ্রিন ও বো এলাকার এমপি বাংলাদেশি বংশোদ্ভূত রুশনালা আলী মঙ্গলবারের এই হামলাকে অগ্রণযোগ্য বলেছেন। এ বিষয়ে ত্বরিত পদক্ষেপ নিতে যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.