সভ্যতার আলো

সভ্যতার আলো, তার লিখনী দিয়ে আরো উন্নত ও সমৃদ্ধশালী সভ্য জাতি গঠনে অনন্য ভূমিকা রাখবে

পদ্মা সতেুর ৪২ শতাংশ কাজ শেষ ॥ ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতুর নির্মাণ কাজ কাঙিক্ষত লক্ষ্যের দিকে যাচ্ছে ।প্রদত্ত প্রতিশ্রুতি অনুযায়ী পদ্মা সেতুর নির্মাণ কাজ যথা সময়ে শেষ হবে। পদ্মা সেতুর সার্বিক অগ্রগতি হয়ছেে ৪২ শতাংশ। জুন মাসের মধ্যেই পদ্মা সেতুর পিলারের উপর স্প্যান বসানোর কাজ শুরু হবে এবং এরপর খুব দ্রুত সময়ের মধ্যে একের পর এক নতুন স্প্যান বসতে থাকবে।
রবিবার দুপুরে মুন্সীগঞ্জে লৌহজং উপজেলার পদ্মা বহুমুখী সেতু কুমারভোগ র্পুনবাসন কেন্দ্রের স্কুল প্রাঙ্গনে একযোগে র্পুনবাসন সাইটসমূহরে ৪টি প্রাথমিক বিদ্যালয় এবং ৫টি স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন পরবর্তী ভাষণে তিনি একথা বলেন।
তিনি আরো জানান, মূল সতেুর ৬২টি পাইল ড্রাইভ সম্পন্ন হয়ছেে এরমধ্যে জাজিরা প্রান্তে ৩৮টি,মাওয়া প্রান্তে ১৪টি এবং ট্রানজিশন পিলারে ১০টি। সেতুতে মোট ৪১টি স্প্যান বসবে। এরমধ্যে ৭টি স্প্যান ( সুপার স্ট্রাকচার) কাজ শেষ হয়েছে।৭টি স্প্যান স্থাপনের জন্য মাওয়া প্রান্তে প্রস্তুত আছে। ১২টি স্পনে তৈরির কাজ শেষ হয়েছে যেগুলো শ্রীঘ্রই চীন থকেে বাংলাদেশে এসে পৌছাবে। শেখ হাসিনার সাহসী উদ্যোগের কারনেই পদ্মা সেতু এখন বাস্তবে রূপ ধারন করেছে ।
এই অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি ও সেতু বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বক্তব্য রাখেন। মঞ্চে উপস্থিত ছিলেন পদ্মা সেতু প্রকল্প পরিচালক মোঃ শফিকুল ইসলাম ও মাওয়াস্থ ৯৯ কম্পোজড বিগ্রেডের প্রধান বিগ্রেডিয়ার জেনারেল শাকিল আহম্মেদ ও মুন্সীগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ ফজলে আজিম।
অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি বলেন, স্থানীয় জনসাধারণের জমি প্রদানসহ অনেক ত্যাগের শেখ হাসিনার নেতৃত্বে পদ্মা সেতু বাস্তবায়ন বিশ্বের এক বিশেষ মডেল। এই কাজকে এগিয়ে নিতে যারা অবদান রাখছেন তাঁরাও ইতিহাসের অংশ । অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন লৌহজং উপজেলা চেয়ারম্যান ওসমান গনি তালুকদার, মুন্সীগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. সিদ্দুকুর রহমান, জেলা প্রথমিক শিক্ষা অফিসার পঞ্চানন বালা ও লৌহজং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ শিকদার।

Leave a Reply

Your email address will not be published.