সভ্যতার আলো

সভ্যতার আলো, তার লিখনী দিয়ে আরো উন্নত ও সমৃদ্ধশালী সভ্য জাতি গঠনে অনন্য ভূমিকা রাখবে

পুলিশের গুলিতে আহত ছাত্রদল নেতার জামিন

নিউজ ডেস্ক : রাজধানীর মগবাজারের একটি আবাসিক হোটেলে প্রায় দেড় বছর আগে পুলিশের গুলিতে আহত আলোচিত ছাত্রদল নেতা রবিউল ইসলাম ওরফে নয়নকে অস্ত্র মামলায় জামিন দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (০৯ ফেব্রুয়ারি) বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ তাকে ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, সঙ্গে ছিলেন আইনজীবী মাসুদ রানা। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ড. মো. বশীর উল্লাহ।

পরে আইনজীবী মাসুদ রানা জানান, ছাত্রদল নেতা নয়নের বিরুদ্ধে এই অস্ত্র মামলা ছাড়াও হরতালে ভাঙচুর ও নাশকতার অভিযোগে বেশকিছু মামলা রয়েছে। ইতোপূর্বে অন্য সব মামলায় তিনি জামিন পেয়েছেন। এবার অস্ত্র মামলায় জামিন পাওয়ায় তার মুক্তিতে আর কোনো বাধা রইল না।

জানা যায়, ঢাকা মহানগর পর্যায়ের এই ছাত্রদল নেতাকে ২০১৫ সালের ৮ অক্টোবর পুলিশ গ্রেফতার করে। ওইদিনই পুলিশ হেফাজতে থাকা অবস্থায় নয়ন মগবাজারের একটি হোটেলে দুপুরের খাবার খাচ্ছিলেন। এ সময় পুলিশ তাকে ধরে হোটেলকক্ষে নিয়ে তার বাম পায়ের হাঁটুতে অস্ত্র ঠেকিয়ে গুলি করেছেন বলে তখন নয়ন অভিযোগ করেন।

এরপর পুলিশ হেফাজতে দীর্ঘদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন নয়ন। এখন কারাগারে থাকলেও তিনি পুরোপুরি সুস্থ্য নন বলে জানান তার আইনজীবী মাসুদ রানা।

তবে রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান তখন জানিয়েছিলেন বলেন, রবিউলের করা গুলির জবাবে পুলিশের পাল্টা গুলিতে তিনি আহত হন। তাঁর কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও পাঁচটি গুলি উদ্ধার করা হয়েছে। তিনি রমনা ও শাহবাগ থানার গাড়ি পোড়ানোর চারটি মামলার অভিযোগপত্রভুক্ত আসামি।

Leave a Reply

Your email address will not be published.