সভ্যতার আলো

সভ্যতার আলো, তার লিখনী দিয়ে আরো উন্নত ও সমৃদ্ধশালী সভ্য জাতি গঠনে অনন্য ভূমিকা রাখবে

অনির্দিষ্টকালের অ্যাম্বুলেন্স ধর্মঘট প্রত্যাহার

নিউজ ডেস্ক : সারা দেশে অ্যাম্বুলেন্স ধর্মঘটের যে ডাক দেওয়া হয়েছিল তা প্রত্যাহার করে নিয়েছে ঢাকা মহনগর অ্যাম্বুলেন্স সমবায় সমিতি। শনিবার রাতেই তা প্রত্যাহার করা হয়।

সমিতির সভাপতি মমিন আলী জানান, শেরেবাংলা নগর থানা আওয়ামী লীগের নেতারা বিষয়টি নিয়ে আজ রবিবার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলবেন- এমন আশ্বাসের প্রেক্ষিতে আপাতত ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া্ হয়েছে। অ্যাম্বুলেন্সে রোগী বা লাশ পরিবহনে নানা ধরনের হয়রানির অভিযোগ এনে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেয় ঢাকা মহানগর অ্যাম্বুলেন্স মালিক সমবায় সমিতি। শনিবার রাত ১২টা ১ মিনিট থেকে এ ধর্মঘট শুরু হওয়া্র কথা ছিল।
অ্যাম্বুলেন্স মালিক সমবায় সমিতি সূত্রে জানা গেছে, গত ১৫ অক্টোবর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে অ্যাম্বুলেন্স চাপায় পাঁচজন নিহত হওয়ার ঘটনার পর থেকে বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ট্রাফিক পুলিশ অ্যাম্বুলেন্সে রোগী বা লাশ থাকা অবস্থায়ও নানাভাবে হয়রানি করছে। হয়রানি বন্ধের দাবিতে ৮ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে অ্যাম্বুলেন্স মালিক সমিতি। মানববন্ধন কর্মসূচিতে হয়রানি বন্ধ না হলে ১ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট পালনের ঘোষণা দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published.