সভ্যতার আলো

সভ্যতার আলো, তার লিখনী দিয়ে আরো উন্নত ও সমৃদ্ধশালী সভ্য জাতি গঠনে অনন্য ভূমিকা রাখবে

মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব

নিউজ ডেস্ক : মিয়ানমারের রাষ্ট্রদূত মিয়ো মিন্ট থানকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়েছে। বাংলাদেশে সাম্প্রতিক রোহিঙ্গা অনুপ্রবেশ এবং কয়েকদিন আগে কক্সবাজারের সেন্ট মার্টিন্সে বঙ্গোপসাগরে বাংলাদেশি জেলেদের ওপর মিয়ানমার নৌবাহিনীর গুলি বর্ষণের ঘটনার প্রতিবাদ জানানোর জন্য রাষ্ট্রদূতকে তলব করা হয় বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র নিশ্চিত করেছে।

সূত্র জানায়, পররাষ্ট্রসচিব (দ্বিপক্ষীয়) কামরুল আহসান মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করেন। তলব পেয়ে আজ বৃহস্পতিবার দুপুর ১টার দিকে রাষ্ট্রদূত পররাষ্ট্র মন্ত্রণালয়ে আসেন।
তিনি বেরিয়ে যাওয়ার পর পররাষ্ট্রসচিব (দ্বিপক্ষীয়) কামরুল আহসান সাংবাদিকদের বলেন, মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে আনুষ্ঠানিকভাবে দুটি পত্র হস্তান্তর করা হয়েছে। প্রথম পত্রে বাংলাদেশে অবস্থিত নিবন্ধিত ও অনিবন্ধিত সকল রোহিঙ্গা নাগরিককে যত দ্রুত সম্ভব ফেরত নেওয়ার জন্য বলা হয়েছে।

কামরুল আহসান বলেন, দ্বিতীয় পত্রে গত মঙ্গলবার সেন্ট মার্টিন্সে বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমায় মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে চার বাংলাদেশি জেলের আহত হওয়ার ঘটনা পূর্ণ তদন্ত ও ক্ষতিপূরণ দেওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ সরকার।

Leave a Reply

Your email address will not be published.