সভ্যতার আলো

সভ্যতার আলো, তার লিখনী দিয়ে আরো উন্নত ও সমৃদ্ধশালী সভ্য জাতি গঠনে অনন্য ভূমিকা রাখবে

রিজভীসহ ১৪৭ নেতাকর্মীর বিরুদ্ধে সাক্ষ্য ১০ জানুয়ারি

নিউজ ডেস্ক : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ১৪৭ নেতাকর্মীর বিরুদ্ধে রাজধানীর পল্টন থানার নাশকতার মামলায় সাক্ষ্যগ্রহণ আগামী ১০ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম নুর নবী এ দিন ধার্য করেন।

এ দিন মামলার সাক্ষ্যগ্রহণের জন্য ধার্য ছিল। আসামিপক্ষের আইনজীবীরা সাক্ষ্যগ্রহণের দিন পেছানোর আবেদন করলে ঢাকা মহানগর হাকিম নুর নবী সময়ের আবেদন মঞ্জুর করে সাক্ষ্য গ্রহণের জন্য ১০ জানুয়ারি নতুন দিন ধার্য করেন।
মামলার বিবরনে জানা যায়, ২০১৩ সালের ১১ মার্চ বিএনপি কার্যালয়ের সামনে সমাবেশে ককটেল বিস্ফোরণ ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় পরদিন পল্টন থানার এসআই জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে দ্রুত বিচার আইনে ১৫৪ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। ২০১৪ সালের ২৪ মার্চ পল্টন থানার এসআই মাহমুদুল হাসান ১৪৮ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

২০১৪ সালের ২৫ আগস্ট বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ ১৪৭ জনের বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত। বিএনপির সিনিয়ার যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ছাড়া মামলার উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন, দলটির সাবেক যুগ্ম-মহাসচিব আমানউল্লাহ আমান, বিএনপির নেতা জয়নুল আবদিন ফারুক ও জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান।

Leave a Reply

Your email address will not be published.