সভ্যতার আলো

সভ্যতার আলো, তার লিখনী দিয়ে আরো উন্নত ও সমৃদ্ধশালী সভ্য জাতি গঠনে অনন্য ভূমিকা রাখবে

মার্টিনেজের হ্যাট্টিক ও লিয়ান্দ্রো পারেদেসের গোলে মেক্সিকোর বিপক্ষে ৪-০ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে আর্জেন্টিনা

দলের দুই বড় তারকা নেই দলে। লিওনেল মেসি ও সার্জিও আগুয়েরোকে ছাড়া খেলতে নেমে চেনা ছন্দে ছিল না আর্জেন্টিনা। আগের ম্যাচেই চিলির সঙ্গে গোলশূণ্য ড্র করে লিওনেল স্কলানির দল।

তবে মেক্সিকোর বিপক্ষে গোল করার সব দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন তরুণ ফরওয়ার্ড লাউতারো মার্টিনেজ। শুধুই দায়িত্বই নেননি, যুক্তরাষ্ট্রের টেক্সাসে বাংলাদেশ সময় বুধবার সকালে প্রতিপক্ষের জালে গোলবন্যা বসিয়েছেন তিনি। মার্টিনেজের হ্যাট্টিক ও লিয়ান্দ্রো পারেদেসের গোলে মেক্সিকোর বিপক্ষে ৪-০ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে তারা।

ম্যাচের ১৭ মিনিটেই আর্জেন্টিনাকে এগিয়ে দেন মার্টিনেজ। মাঝমাঠ থেকে পারেদেসের কাছ থেকে বল পেয়ে বাঁ পায়ে কোনাকুনি শটে জাল খুঁজে নেন তিনি। পাঁচ মিনিট পর আবারও দলকে এগিয়ে দেন এই ইন্টার মিলান ফরওয়ার্ড। এসেকিয়েল পালাসিওসের পাসে বাঁ পায়ের আরেকটি কোনাকুটি শটে গোলরক্ষক গিলের্মো ওচোয়াকে পরাস্ত করেন তিনি।

এরপর ৩৩ তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান ৩-০ করেন পারেদেস । ৪১ তম মিনিটে দেশের হয়ে নিজের প্রথম হ্যাট্টিক পূরণ করেন মার্টিনেজ। দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনাও ব্যবধান বাড়াতে পারেনি, মেক্সিকোও ব্যর্থ হয়েছে কোনো গোল শোধ করতে।

চলতি বছরে দেশের হয়ে ৯ ম্যাচে ৮ গোল করেছেন মার্টিনেজ। আর্জেন্টিনার হয়ে সব মিলিয়ে ১৩ ম্যাচে ৯ গোল করলেন ২২ বছর বয়সী এই স্ট্রাইকার।