সভ্যতার আলো

সভ্যতার আলো, তার লিখনী দিয়ে আরো উন্নত ও সমৃদ্ধশালী সভ্য জাতি গঠনে অনন্য ভূমিকা রাখবে

মিরকাদিমে রিকাবী বাজার খালে ময়লার ভাগাড়

 

স্টাফ রিপোর্টার: মিরকাদিমের রিকাবী বাজার খালে বাজার ব্যবসায়ীদের প্রতিষ্ঠানের ময়লা ও বর্জ্য ফেলে দুর্গন্ধে পরিবেশন দূষণসহ এলাকাবাসীর পড়ছে ভোগান্তিতে। প্রতিদিন বাজারের সকল ময়লা ফেলে এই খালটি দুপাশ প্রভাবশালীদের কবলে তারা অবৈধ দখল করে সেখানে অট্টালিকা তৈরী করছেন।বর্তমানে খালটির বেশ অংশজুুড়ে প্রভাবশালীরা মাটি ভরাট করে সেখানে ভবন নির্মান করেছে।

অন্যদিকে ময়লা আবর্জনা ফেলানোর কারনে খাল দিয়ে বাজারের পানি নিস্কাসন বন্ধ হওয়ার উপক্রমে কাঠের পুল দিয়ে এলাকার জনগন গন্ধে পারাপার করতে পারছেন না। দীর্ঘদিনেও স্থানীয় প্রশাসনের নজরে আসেনী এই ময়লা আর্বজনা ফেলার বিষয়টি।

 

এদিকে রিকাবী বাজার খালে দুটি মাত্র ঢিলেঢালা কাঠের পুল থাকলেও দুর্গন্ধে মানুষ পারাপার হতে পড়ছে বিড়ম্বনায়।  স্থানীয়দের দাবি এরকম ভাবে প্রতিনিয়ত ময়লা আবর্জনা ফেলে দুর্গন্ধে বিভিন্ন রোগ ছড়াবে এবং এটি দখল হয়ে যাবে।

 

 

 

পথচারী মো: ইউসুফ মিয়া বলেন, দুর্গন্ধে খালের কাঠের পুল দিয়ে পারারপার করতে কষ্ট হয়। দীর্ঘদিনেও আমরা এর সমাধান পেলাম না। নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী বলেন, কয়েক বছর আগে খাল উচ্ছেদ অভিযানে বিভিন্ন স্থাপনা সরিঢে দিলেও একটি সক্রিয় সিন্ডিকেট ময়লা আবর্জনা ফেলে রিকাবী বাজার খালটি ভরাট করে দখলের পায়তারা করছেন। স্থানীয়দের দাবি জেলা প্রশাসন রিকাবী বাজার খালটি উদ্ধারে দৃষ্টি দেবেন।