সভ্যতার আলো

সভ্যতার আলো, তার লিখনী দিয়ে আরো উন্নত ও সমৃদ্ধশালী সভ্য জাতি গঠনে অনন্য ভূমিকা রাখবে

মোস্তাফিজকে নিয়ে চিন্তার কিছু নেই: রোডস

 

ক্রীড়া ডেস্ক: কিছুদিন আগেও র‌্যাংকিংয়ের পঞ্চম স্থানে ছিলেন মোস্তাফিজুর রহমার। কিন্তু সাম্প্রতিক সময়টা ভালো না যাওয়ায় দ্রুতই অধঃপতন হয়েছে এ বাঁহাতি পেসারের। ব্যাপারটি নিয়ে অবশ্য একটুও ভাবছেন না বাংলাদেশ দলের হেড কোচ স্টিভ রোডস। ইংল্যান্ডের এ নাগরিক আশা করেন দ্রুত স্বরূপে দেখা মিলবে দ্যা ফিজের।

ওয়ানডে ক্যারিয়ারের ৪৩ ইনিংসে ৫০-এর বেশি রান মোস্তাফিজ দিয়েছেন ১২ বার। এদিকে ১৬ বার চার কিংবা এর নিচে ইকোনমি রেট ছিল। এর ১০ বারই ২০১৮ সাল কিংবা এর পর থেকে। এ হিসেবে বলা যায় এ বাঁহাতি পেসার খারাপ করেছেন খুব খারাপ। আবার যেদিন ভালো করেছেন সেদিন খুব ভালো। তা না হলে ২০১৮ সাল থেকে গত এক বছরের কিছুটা বেশি সময়ে ওয়ানডেতে তাঁর বোলিং যে কোনো বোলারের কাছেই পরম প্রার্থনীয়। ২২ ম্যাচে ৩৫ উইকেট। গড় (২৫.২৮) ও ইকোনমি (৪.৭৩) দুটিই ওয়ানডে বোলিংয়ের জন্য আদর্শ। এই হিসাব গত দুই ম্যাচে দেওয়া ১৭৭ রান যোগ করার পরও।

 

আসন্ন বিশ্বকাপে বাংলাদেশের পেস আক্রমণে নেতৃত্ব দেওয়ার কথা মোস্তাফিজুরের। কিন্তু বেশ কিছুদিন ধরে চেনা ছন্দে নেই তিনি। তাই তাকে নিয়ে চিন্তিত টিম টাইগার্স।

 

বৃহস্পতিবার বৃষ্টির কারণে পণ্ড হয়েছে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচটি। ফলে পয়েন্ট ভাগাভাগি করে নেয় দুই দল। এরপর সংবাদ সম্মেলন মোস্তাফিজ প্রসঙ্গটিও। নিজের এই শিষ্যর বিষয়ে যথেষ্ট আশাবাদী রোডস। তার দৃষ্টিতে ওয়ানডে সংস্করণের দুর্দান্ত পেসার মোস্তাফিজ। জানালেন কাটার মাস্টারের অফ ফর্ম নিয়ে মোটেও চিন্তিত নন তিনি, ‘আমি ওকে নিয়ে চিন্তিত নই। সে ওয়ানডেতে খুবই দুর্দান্ত বোলার। খুব বেশি দিন হয়নি র‍্যাঙ্কিংয়ের শীর্ষ পাঁচে ছিল। বাংলাদেশের খুব বেশি খেলোয়াড় নেই যারা র‍্যাঙ্কিংয়ের সেরা পাঁচে থাকতে পেরেছে। হ্যাঁ, আরেকটু ধারাবাহিক হতে হবে।’