সভ্যতার আলো

সভ্যতার আলো, তার লিখনী দিয়ে আরো উন্নত ও সমৃদ্ধশালী সভ্য জাতি গঠনে অনন্য ভূমিকা রাখবে

নার্স ধর্ষণ ও হত্যা ॥ বিক্ষোভে নার্সিং কলেজের শিক্ষার্থীরা

 

অনলাইন রিপোর্টার ॥ চলন্ত বাসে এক সহকর্মীকে ধর্ষণের পর হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছেন ঢাকা নার্সিং কলেজের শিক্ষার্থীরা।

 

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশ থেকে এই দাবি জানানো হয়।

 

ঢাকা নার্সিং কলেজের স্টুডেন্টস ওয়েলফেয়ার অরগানাইজেশন এই কর্মসূচির আয়োজন করে।

সমাবেশে বক্তারা বলেন, এই ধর্ষণকারীদের বিচার না হলে ধর্ষণ চলতেই থাকবে।

অরগানাইজেশনের সভাপতি আব্দুল্লাহ আল মামুন বলেন, দ্রুত কঠোর শাস্তি নিশ্চিত করা না হলে কিংবা অপরাধীরা আইনের ফাঁকফোকর গলে পার পেয়ে গেলে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্টুডেন্টস ওয়েলফেয়ার অরগানাইজেশনের সাধারণ সম্পাদক মমতা বানু, শিক্ষার্থী মো. রোমান হোসেন, আবুল বারাকাত অলি প্রমুখ।

 

গত সোমবার ঢাকা থেকে স্বর্ণলতা পরিবহনের একটি বাসে করে কিশোরগঞ্জের কটিয়াদিতে বাড়ি ফেরার পথে ওই নার্সকে ধর্ষণের পর হত্যা করা হয় বলে পরিবারের অভিযোগ। তিনি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে কাজ করতেন।

তাকে ‘হত্যার আগে ধর্ষণের আলামত’ মিলেছে বলে জানিয়েছেন চিকিৎসক।

 

জেলার সিভিল সার্জন হাবীবুর রহমান ময়নাতদন্ত শেষে বুধবার সাংবাদিকদের বলেন, “তার শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন পাওয়া গেছে। ধস্তাধস্তির কারণেই এটা হয়েছে। তাছাড়া রক্তক্ষরণ ও অন্যান্য আলামত দেখে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তাকে হত্যার আগে ধর্ষণ করা হয়েছে।”

 

এ ঘটনায় মঙ্গলবার রাতে তার বাবা বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও কয়েকজনের বিরুদ্ধে বাজিতপুর থানায় মামলা করেন। বুধবার পর্যন্ত পুলিশ এ ঘটনায় মোট পাঁচজনকে আটক করেছে। তাদের সবাইকে রিমান্ডে পেয়েছে পুলিশ।