সভ্যতার আলো

সভ্যতার আলো, তার লিখনী দিয়ে আরো উন্নত ও সমৃদ্ধশালী সভ্য জাতি গঠনে অনন্য ভূমিকা রাখবে

সেনাবাহিনীর উদ্যোগে পদ্মা সেতুর নিরাপত্তা সন্মেলন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জঃপদ্মা বহুমুখী সেতু প্রকল্পে নিরাপত্তা সন্মেলন হয়েছে। পদ্মা সেতুর চলমান কর্যক্রমের নিরাপত্তা নিয়ে সাময়িক ও বেসাময়িক নিরাপত্তায় নিয়োজিত সেনাবাহিনী ৯৯ বিগ্রেড এই সম্মেলনের আয়োজন করে। এতে প্রকল্প সংশ্লিষ্ট প্রতিষ্ঠান ও বেসাময়িক প্রশাসন অংশ নেয়। সোমবার বেলা ১১টায় মুন্সীগঞ্জের শ্রীনগেরর দোগাছিস্থ পদ্মা সেতুর সার্ভিস এরিয়া-১ এ এই নিরাপত্তা সন্মেলনটি অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সেনাবাহিনীর ৯৯ কম্পোজিট বিগ্রেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাসুদুর রহমান।
সন্মেলনে ঈদ ও ঈদ পরবর্তী সময়ে পদ্মা বহুমুখী সেতু প্রকল্প এবং পার্শ্ববর্তী এলাকা সমূহের সার্বিক নিরাপত্তা জোরদার করণ, নির্ধারিত চ্যানেলে নৌ চলাচল নিশ্চিত করণ, প্রকল্প এলাকায় অনুনমোদিত ব্যক্তিবর্গের চলাচল সীমিত করণ, বিদেশীদের চলাচল নিয়ন্ত্রণ ও নিরাপত্তা নিশ্চিতকরণ, প্রকল্প এলাকার মহাসড়কে ট্রাফিক ব্যবস্থা জোরদার করণ, দায়িত্বপ্রাপ্ত সেনা সদস্যগণকে সার্বক্ষনিক কুইক রি-এ্যাকশন ফোর্স প্রস্তত রাখা কর্তব্যরত দেশী-বিদেশী কর্মকর্তা ও কর্মচারীদের পুলিশ সত্যতা প্রতিবেদন সঠিকভাবে সম্পন্ন করা এবং প্রকল্প এলাকায় গোয়েন্দা কার্যক্রম জোরদার করণ প্রসঙ্গে সন্মেলনে বিষদ আলোচনা হয়।
সভার সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মো. মাসুদুর রহমান সাময়িক ও বেসাময়িক প্রশাসনের সমন্বিত প্রচেষ্টায় পদ্মা বহুমুখী সেতু প্রকল্প বাস্তবায়নে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করণে উপস্থিত সকল প্রতিনিধিকে আহবান জানান।
এ সময় আন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সেনাবাহিনী ২৮ ইস্ট বেঙ্গল অধিনায়ক লে. কর্নেল নিশাদুল ইসলাম খান, ৫৮ ইস্ট বেঙ্গল ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মো. সোহেল রানা পিএসসি, ৯৯ কম্পোজিট বিগ্রেড মেজর এএসএম তৌহিদুল ইসলাম পিএসসি, কনস্ট্রাকশন সুপারভিশন কনসালটেল্ট এর উর্ধতন কর্মকর্তাবৃন্দ, শরিয়তপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মিজানুর রহমান, মাদারীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নূর হোসেন, লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (শ্রীনগর সার্কেল) কাজী মাকসুদা লিমা, শরিয়তপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরুল হাসান, র‌্যাব-১১ মুন্সীগঞ্জের ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. মহিতুল ইসলাম, বাংলাদেশ ব্রীজ অথরিটির উর্ধতন কর্মকর্তগণ, লৌহজং থানার ওসি লিয়াকত আলী ও শ্রীনগর থানার ওসি এসম আলমগীর হোসেন, ফায়ার সার্ভিস, আনসার ও বিভিন্ন সিকিউরিটির কর্মকর্তাগণ ছাড়াও ২১ জন সাময়িক ও বেসাময়িক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.