সভ্যতার আলো

সভ্যতার আলো, তার লিখনী দিয়ে আরো উন্নত ও সমৃদ্ধশালী সভ্য জাতি গঠনে অনন্য ভূমিকা রাখবে

হজ এজেন্সির গাফিলতি, ভোগান্তিতে ১০৯ হজযাত্রী

নিউজ ডেস্ক : সময় মতো বিমানবন্দরে পৌঁছাতে না পারায় ১০৯ জন হজযাত্রীর হজে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। মূলত তিন হজ এজেন্সির গাফিলতির কারণে হজযাত্রীরা এ বিড়ম্বনায় পড়েছেন।

এর মধ্যে জাজিরাতুল আরব হজ এজেন্সির হজযাত্রীরা ৪২ জন, সিটি হজ এজেন্সির ৪০ জন, কে আই ট্রাভেলস হজ এজেন্সির ২৭ জন হজযাত্রী হজে যেতে পারেননি।

নির্ধারিত সময়ে বিমানবন্দরে পৌঁছাতে না পারায় শুক্রবার (২৮ জুলাই) বিকেলে তাদেরকে রেখেই জেদ্দার উদ্দেশ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায় সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের দু’টি হজ ফ্লাইট।

হজযাত্রীদের অভিযোগ, হজ এজেন্সিগুলো তাদের নির্ধারিত সময়ের মধ্যে এয়ারপোর্টে হাজির করতে না পারায় এ বিপত্তি ঘটেছে। কিন্তু সে জন্য জনপ্রতি বাড়তি ২০ হাজার টাকা করে চাওয়া হচ্ছে।

সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের কাস্টমার সার্ভিসের পক্ষ থেকে জানিয়েছে, নির্ধারিত সময়ে হজযাত্রীরা আসতে পারেননি। এ ক্ষেত্রে এয়ারলাইন্সের কোনো ত্রুটি নেই। হজ এজেন্সিগুলোকে আগেই জানানো হয়েছিল ফ্লাইট ছাড়ার ৫ ঘণ্টা আগে রিপোর্ট করতে হবে। কিন্তু কাউন্টার বন্ধ হয়ে যাওয়ার পর তারা বিমানবন্দরে এসে রিপোর্ট করেন।

হজ কর্তৃপক্ষ বলছে, এজেন্সির মালিকদের কঠোর নির্দেশ দেওয়া হয়েছে। শনিবারের মধ্যে হজযাত্রীদের পাঠানোর ব্যবস্থা করা হবে। অন্যথায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

হজ এজেন্সির গাফিলতির শিকার মো. আবুল কালাম জানান, সময় মতো হজ ক্যাম্পে এসেছিলাম। কিন্তু এজেন্সির মালিক কাগজপত্র বুঝিয়ে দেয়নি। তাই এয়ারপোর্ট যেতে আমাদের দেরি হয়ে যায়। হজ এজেন্সির গাফিলতির কারণে আমি যেতে পারিনি।

Leave a Reply

Your email address will not be published.